Logo

আম্ফানের এক থাবায় পশ্চিমবঙ্গে প্রাণ গেল ৭২ জনের

রিপোর্টার:
আপডেট : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০

ডেস্ক রিপোর্ট

বাংলাদেশের উপরে ঘূর্ণিঝড় আম্ফানের আঘাত আনার কথা থাকলেও হঠাৎ করে আবহাওয়া পরিবর্তন হয়ে সুন্দরবনের কারণে বাংলাদেশ বেঁচে গেলেও বাঁচতে পারে নাই পশ্চিমবঙ্গ

ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ৭২ জনের। বৃহস্পতিবার নবান্নে এ তথ্য  জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিপর্যয় আইনে ঘূর্ণিঝড়ে মৃতদের পরিবারকে আড়াই লক্ষ টাকা করে আর্থিক সহযোগিতা দেওয়া হবে বলেও এসময় ঘোষণা করেন তিনি । একইসঙ্গে ক্ষয়ক্ষতির পরিমান হিসেব করতে টাস্ক ফোর্সও গঠন করা হয়েছে। যাদেরকে  ৭ দিনের মধ্যে ক্ষয়ক্ষতির রিপোর্ট হতে বলা হয়েছে ।   

এদিন কৃষি, মৎস, খাদ্যপ্রক্রিয়াকরণ, পশুপালন দফতরের আধিকারিক ও মুখ্যসচিবকে নিয়ে একটি টাস্ক ফোর্স গঠনের ঘোষণাও করেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়,”কোন কোন এলাকায় ক্ষতি হয়েছে  জেলাশাসকদের তার রিপোর্ট পাঠাতে বলব। ব্লক টু ব্লক সমীক্ষা করতে হবে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও কত কী লাগবে, তার যাবতীয় রিপোর্ট দিতে হবে ৭ দিনের মধ্যে।” 


এদিকে কলকাতার বিভিন্ন রাস্তা গাছ ভেঙে অবরুদ্ধ হয়ে আছে। জেলার বিভিন্ন জায়গায় এখনও সরকারি পরিষেবা পৌঁছানো যাচ্ছে না। বিভিন্ন জায়গায় বন্ধ রয়েছে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট পরিষবা। বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে শহর কলকাতার কিছু জায়গাসহ আশেপাশের বিভিন্ন অঞ্চলে।  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর দেখুন