Logo

চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে চলছে অনিয়ম জনসাধারণের দুর্ভোগ

রিপোর্টার:
আপডেট : বুধবার, ২৭ মে, ২০২০

চাঁদপুর প্রতিনিধি

কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে দীর্ঘদিন ধরে চলছে অনিয়ম জনসাধারণের পোহাতে হচ্ছে দুর্ভোগ কোনভাবেই দালাল ছাড়া পাসপোর্ট করতে হলে হয়রানির শেষ নেই শুধু তাই নয় পাসপোর্ট অফিসে বাড়তি টাকাও নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পাসপোর্ট তৈরি করার ক্ষেত্রে সরকারি একটি নির্দিষ্ট ফি থাকলেও বিভিন্ন অজুহাতে তারা গ্রাহক থেকে আদায় করে নিচ্ছে বাড়তি টাকা সরকারি নিয়মে ৩৪৫০ টাকা নির্ধারিত ফ্রি থাকলে সে জায়গায় তারা নিচ্ছে ৫০০০ টাকা ইমারজেন্সি পাসপোর্ট এর ক্ষেত্রে ৬০০০ টাকা দেওয়ার কথা থাকলে সেখানে নেওয়া হচ্ছে ১০০০০ টাকা। তারপরও নির্দিষ্ট সময়ে পাসপোর্ট না পাওয়া থেকে শুরু করে অফিসের বিভিন্ন হয়রানি পোহাতে হচ্ছে গ্রাহকদের। জনগণের দাবি এই অনিয়মের সাথে অসাধু কিছু কর্মকর্তা ও কর্মচারী জড়িত রয়েছে।

এ ব্যাপারে চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মোহাম্মদ তাজ বিল্লাহ কাছে জানতে চাইলে তিনি বলেন অফিসের ভিতরের জিনিসটা আমি তদারকি করছি এ পর্যন্ত কোনো অনিয়ম আমার চোখে পড়েনি তারপরও বিষয়টি আমি ভালো করে যাচাই করব। বাইরের বিষয়টা এই মুহূর্তে আমি বলতে পারছি না তারপরও ওটার ব্যাপারে জরুরী একটা পদক্ষেপ নেব।

আইনানুগ ব্যবস্থার ক্ষেত্রে চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবির বলেন পাসপোর্ট অফিসের দালালের যে বিষয়টা প্রাথমিকভাবে আমাদের কাছে রিপোর্ট এসেছে খুব তাড়াতাড়ি আমরা এটার একটা ব্যবস্থা গ্রহণ করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর দেখুন