Logo

দুর্নীতির অভিযোগে জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার ওসিকে প্রত্যাহার

রিপোর্টার:
আপডেট : শনিবার, ৪ জুলাই, ২০২০

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু ওবায়েদকে অনিয়ম ও বিভিন্ন অভিযোগের কারণে প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার রাতে থানা থেকে তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির।

জয়পুরহাট জেলা পুলিশ সুপারের অফিস সূত্রে জানা গেছে, আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়ন পরিষদের সদস্য সিরাজুল ইসলাম আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু ওবায়েদের বিরুদ্ধে অনিয়ম ও ঘুষ দাবির অভিযোগ এনে পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এছাড়া ঐ ওসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির কথা মৌখিকভাবে পুলিশ সুপারকে অবহিত করেন তিনি।

এছাড়াও স্থানীয় অনেকেই ওসির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তোলেন। ওসির আচরণে এলাকার কেউই সন্তুষ্ট ছিলেন না বলে জানা যায়। ওসির হয়রানির বিষয়ে কেউ মুখ না খুললেও ইউপি সদস্য লিখিত অভিযোগ দেন।

এ ব্যাপারে পুলিশ সুপার ওসির বিরুদ্ধে এসব অনিয়ম-দুর্নীতি অভিযোগ তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেনকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় শুক্রবার রাতে ওসিকে আক্কেলপুর থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। সেইসাথে পুলিশ পরিদর্শক (তদন্ত) সেলিম মালিককে ওসির (চলতি) দায়িত্ব দেওয়া হয়।

পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, অনিয়ম ও বিভিন্ন অভিযোগে আক্কেলপুর থানার ওসি আবু ওবায়েদকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তিনি বলেন, পুলিশ সদস্যদের কোনো অনিয়ম-দুর্নীতি মেনে নেওয়া হবে না। প্রত্যাহার হওয়া ওসির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর দেখুন