Logo

নগরীতে মাক্স না পড়ায় (৫০) জনকে জরিমানা করলেন ভ্রাম্যমান আদালত

রিপোর্টার:
আপডেট : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক

সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক ছাড়া ঘরের বাইরে আসায় চট্টগ্রামে ৫০ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে নগরের কোতোয়ালী মোড়ে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা আদায় করেন। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাস্ক পরার কোনো বিকল্প নেই। এ কারণে সরকার সবার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করেছে।

তিনি বলেন, সরকারি এ নির্দেশনা অমান্য করে মাস্ক ছাড়া চলাফেরা করায় কোতোয়ালী মোড়ে ৫০ জনকে বিভিন্ন অঙ্কের জরিমানা করা হয়েছে। মাস্ক পরতে উদ্বুদ্ধ করা হয়েছে।

মো. উমর ফারুক বলেন, সরেজমিনে দেখা যায় রাস্তা-ঘাট, বিপনি বিতান, মার্কেট ও গুরুত্বপূর্ণ এলাকায় মানুষ মাস্ক না পরে চলাফেরা করছে। যারা মাস্কবিহীন চলাফেরা করছে তাদের আইনের আওতায় আনতে এই জরিমানা করা হয়েছে।

‘অনেকের কাছে জানতে চেয়েছি, মাস্ক পরেননি কেনো? তারা উত্তরে বলেছেন- করোনা ভাইরাস এখন নেই, তাই তারা মাস্ক পরেন না! করোনো তাদের সংক্রমিত করবে না! অনেকে ভুলে মাস্ক বাসায় রেখে এসেছেন বলেও অজুহাত দেখান। ’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর দেখুন