Logo

দেশের গোয়েন্দা বিভাগকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান (প্রধানমন্ত্রী)

রিপোর্টার:
আপডেট : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদন

দেশের শান্তি বজায় রাখা একান্তভাবে প্রয়োজন উল্লেখ করে গোয়েন্দা কর্মকর্তাদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে সামরিক গোয়েন্দা মহাপরিদপ্তর- ডিজিএফআই’র এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি। এ সময়, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি, মাদকের মতো অপরাধের কবল থেকে সমাজ রক্ষায় গোয়েন্দা কর্মকর্তাদের সজাগ থাকার নির্দেশও দেন সরকার প্রধান।

প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর ডিজিএফআই হলো দেশের প্রধান সামরিক গোয়েন্দা সংস্থা। প্রতিরক্ষাসহ দেশের সার্বভৌমত্বের প্রশ্নে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র সম্পর্কে প্রায় অর্ধশতক ধরে কাজ করছে এই সংস্থাটি। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ এই সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন আবাসনের উদ্বোধনী অনুষ্ঠানে বৃহস্পতিবার ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময়, বাসভবনের পাশাপাশি গণভবন থেকে উদ্বোধন করা হয় কর্মকর্তাদের অফিসার্স মেস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইতিহাস জানতে হবে কর্মকর্তাদের। সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দায়িত্ব পালন করতে হবে সমাজের শান্তি বজায়েও।

তিনি বলেন, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সশস্ত্র একান্তভাবে অপরিহার্য। দেশের শান্তি বজায় রাখা একান্তভাবে দরকার। জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি, মাদকের মতো অপরাধের কবল থেকে সমাজকে রক্ষা করতে হবে।

যুব সম্প্রদায়কে মাদক সন্ত্রাস থেকে দূরে রাখতে পারলেই দেশের অগ্রগতি তরান্বিত হবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। সততা ও নিষ্ঠার সঙ্গে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কর্তব্য পালন করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, দেশকে জানতে হবে, দেশকে ভালোবাসতে হবে, দেশের জন্য কাজ করতে হবে, দেশের মানুষের জন্য কাজ করতে হবে, সাধারণ মানুষের জন্য কাজ করতে হবে।

দেশের মানুষ ও জাতীয় স্বার্থের প্রতি দায়বদ্ধ থেকে দেশসেবার আহ্বান জানান সরকার প্রধান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর দেখুন